VIDEO TUTORIALS ON ENGLISH COMMON ERROR – PART2

VIDEO TUTORIALS ON ENGLISH COMMON ERROR – PART2

সকলকে অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা দিয়ে শুরু করছি আজকের পোস্ট । ও আরো একটা খবর দিয়ে রাখি । টানা তিন বছর উত্তর বঙ্গে থাকার পর আবার দক্ষিণ বঙ্গে ফিরে এলাম । তাই ট্রান্সফারের পর পরই গুছিয়ে নিতে বেশ কিছুদিন সময় চলে গেছে কোনো পোস্ট লেখা হয় নি। আজকে লিখতে বসে ই কেমন জানি নস্টালজিক হয়ে যাচ্ছি- মনে পড়ে যাচ্ছে উত্তর বঙ্গের মানুষদের সাথে কাটিয়ে আসা দীর্ঘ তিনটি বছর এর নানান টুকরো  টুকরো স্মৃতি তাদের অফুরন্ত ভালো বাসা । আই মিস ইউ নর্থ বেঙ্গল – আই রিয়ালি মিস ইউ। আর সব থেকে বেশি মিস করি আমার সেই সব  ভাইয়েদের , যারা প্রতি রবিবারে আমার কাছে  অন্তত চার পাঁচ ঘন্টা  বি সি এস এর প্রিপারেশন নিত ।আমি হাজার কাজে র ব্যস্ততার মধ্যেও – প্রতি রবি বারে যেটা রিলিজিয়াসলি মেন্টেন করতাম । আমি আসার সময় অনেকের কাছ থেকে অসংখ্য অসংখ্য উপহার পেয়েছি । কিন্তু সবথেকে ভালো উপহার পেয়েছি এক দঙ্গল তরন তরুনী সম্ভাবনা ময় মুখের ভীড় আর গীটার নিয়ে তোমাদের সেই গান । এখনো শব্দ  গুলো কানে অনুরণিত হচ্ছে ।মুস্তাক ও নির্মলকে অনেক অনেক শুভেছা –তোমারা তোমাদের এত দিনের পরিশ্রমের ফসল পেয়েছো । তোমাদের বিসি এস পাওয়ার খবরে আমি সব থেকে আনন্দিত । আর বাকি সকলকে বলে রাখি তোমরা চালিয়ে যাও – সাফল্য একদিন দরজায় কড়া নাড়বেই । শুধু একটাই অনুরোধ বা নির্দেশ বলতে পারো – কিপ ইয়োরসেলফ অন ট্র্যাক অ্যান্ড কিপ প্র্যাকটিসসিং । আমার  ব্লগে(স্বপ্নপূরন) নিয়মিত যোগাযোগ রাখবে, যা সমস্যা মেলে জানাবে । আমি যতদূর সম্ভব তোমাদের পাশে  ছিলাম ,  আজও    আছি ………,  

যাই হোক অনেক ইমোশনাল হয়ে পড়েছিলাম । এবার আসাযাক আজকের বিষয়ে । আমরা এর আগে একটা ভিডিও টিউটোরিয়ালস এর মাধ্যমে কিভাবে নিখুঁত ও নির্ভুল ইংরেজি লিখতে হয় শিখিয়ে ছিলাম । আজ কে সেই একই বিষয়কে মাথায় রেখে এগিয়ে যাব , দ্বিতীয় পর্বে । আজকের পর্বে আমরা ইংরেজির অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অধ্যায় –টেন্সের উপরে বেশ কিছু কমন এরর নিয়ে আলোচনা করব । যেগুলি শুধু প্রতিযোগীতা মূলক চাকুরীর পরীক্ষায় নয় , ব্যবহারিক জীবনের প্রতি পদে পদে আমাদের দরকার হবে ।
আমার বাংলাদেশের যে সকল ভাইএরা রয়েছেন , যাদের আন্তরিকতা ও ভালোবাসায় আমি ঋদ্ধ, অনুপ্রানিত , তাদের জন্য জানাই এই ভিডিও টিউটোরিয়াল টা  আমি ইউ টিউবে আপলোড করেছি , জানি না এখনো আপনাদের দেশে ইউটিউওব পেতে কোনো অসুবিধা হচ্ছে কিনা । যদি অসুবিধা হয় , তার জন্যে আমি ভিডিওটার একটা ৩ জিপি  ফাইল মিডিয়া আগুনে আপলোড করে লিঙ্ক দিয়ে দিচ্ছি । আর ইউ তিউবের সরাসরি লিঙ্ক টা এখানে কপি পেস্ট করে দিলাম , আপনারা অনেক দক্ষ নিশ্চয় কনো না কোনো উপায় বের করে ই নিবেন , এই আমার বিশ্বাস ।
যারা পোস্ট টিকে সংগ্রহে রাখতে চান ,অথবা ইউটিউবে দেখতে পাচ্ছেন না , তাদের জন্য মিডিয়া ফায়ার লিঙ্ক এখানে , এখান থেকে ডাউনলোড করে নিন । 
সকলে ভালো থাকবেন , সুস্থ থাকবেন  ও এটা আদৌ যদি আপনাদের কাজে সামান্য হলেও সাহায্য করে তবে কমেন্টের মাধ্যমে জানাবেন ।
আর এই ধরনের আরো লেখা পেতে , সকলকে আমার ব্লগে রইল নিমন্ত্রণ

Leave a Reply

